চুয়াডাঙ্গা দর্শনা থানায় আসা-যাওয়া বন্ধে কঠোর অবস্থানে পুলিশ

অন্যান্য

জসিম উদ্দিন, দামুড়হুদা (চুয়াডাঙ্গা) থেকেঃ

করোনা মহামারিতে জরুরি সেবা সংশ্লিষ্ট বিষয় ছাড়া দর্শনা থানায় প্রবেশ এবং বের হওয়ার ক্ষেত্রে বারবার সতর্ক করেছে পুলিশ । কিন্তু সে সব তোয়াক্কা না করে চলছে মানুষের যাওয়া-আসা। তাই আজ থেকে এ বিষয়ে কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা দিয়েছে দর্শনা থানার পুলিশ ওসি মাহাবুব রহমার (কাজল)। ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মো. আবু আশরাফ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে। দেশের বিভিন্ন জেলাসহ থানায় আসা-যাওয়া করার ব্যাপারে ইতোমধ্যেই সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু সেটা না মেনে অনেকেই বাড়ি উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন দেশের বিভিন্ন জেলা থেকে যেমন, ঢাকা গাজীপুরের মানুষ । এই যাওয়া-আসা অব্যাহত থাকলে করোনা মহামারি ভয়ংকর আকার ধারণ করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ডিএমপিও এখন থেকে এ নিয়ে হার্ড লাইনে যাবে বলে ঘোষণা দিয়েছে।

দেশের বিভিন্ন জেলা থেকে বের হয়ে আসা মানুষ অন্য কোন জেলায় অবস্থান করতে পার না । তারি ফলে দেশের প্রতিটির জেলা ও থানায় সংযোগ সড়কে চেকপোস্ট বসিয়েছে পুলিশ । অতী জরুরি বিষয় ছাড়া কাউকে দর্শনা থানায় যেমন প্রবেশ করতে দেওয়া হবে না, তেমনি বের হতেও দেওয়া হবে না। শুধু ঈদ উদযাপনের জন্য কেউ দর্শনা থানা ত্যাগ করতে পারবে কিনা- এমন প্রশ্নের জবাবে,ওসি মাহাবুব রহমার কাজল বলেন, তেমন হলে কাউকে ছাড় দেওয়া হবে না। তবে কারো জরুরি প্রয়োজন বিবেচনা করবে পুলিশ।

এসময়,ওসি মাহাবুব রহমার কাজল আরো বলেন,দর্শনা থানাতে শুধু আসা-যাওয়া বন্ধ নয়, আজ থেকে দর্শনা থানার রাস্তায় যদি প্রয়োজনীয় কারণ ছাড়া কাউকে পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আর ভূল করে যদি কেউ চলে আসে তাহলে তাকে ১৪ দিনের লকডাউনয়ে থাকতে হবে।

হৃদয়/এমবিটি

Tagged

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.