১০০ পরিবারের পাশে বালিয়াডাঙ্গী স্টুডেন্ট’স এসোসিয়েশন ও গ্রীন ভয়েস

দেশজুড়ে

সুমন মোহাম্মদঃ

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস কোভিড-১৯।

করোনাভাইরাস মোকাবেলায় দেশে দেশে চলছে লকডাউন।ফলে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমজীবী মানুষজন।কাজ-কর্ম বন্ধ থাকায় অসহায়ত্ব জীবন-যাপন করছে এসব শ্রমজীবি মানুষেরা।একদিকে লকডাউন অন্যদিকে জীবন এই দুইয়ের মাঝে পড়ে সবচেয়ে বিপাকে রয়েছেন মধ্যবিত্ত পরিবারের মানুষজন। তাঁরা না পারেন কাজে যেতে না পারেন কারো কাছে হাত পাততে।যেন তাঁরা উভয় সংকটে।

মানুষের মৌলিক চাহিদাগুলোর মধ্যে অন্যতম হচ্ছে খাদ্য। খাবার না খেয়ে কোন জীবকুলের পক্ষে বেঁচে থাকা সম্ভব না।সুস্থ ও সুন্দরভাবে বাঁচতে হলে চাই সুষম ও পর্যাপ্ত খাবার।একমুঠো খাবারের জন্য প্রয়োজনে মানুষও কখনো কখনো অমানুষ হয়ে উঠে।

এসব অসহায় মানুষের জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে পাশে এসে দাঁড়িয়েছে অনেক সংগঠন।

জরুরি এই অবস্থায় আজ ২২ মে,২০২০ শুক্রবার ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ১০০ টি পরিবারের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী উপহার হিসেবে তুলে দেন স্টুডেন্ট এসোসিয়েশন অব বালিয়াডাঙ্গী। সার্বিক সহযোগিতায় ছিলো পরিবেশবাদী যুবসংগঠন গ্রীন ভয়েস। বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন গ্রামের অসহায় ও দরিদ্র মানুষদের হাতে উপহার তুলে দেন সংগঠন দুটির সদস্যগণ।

স্টুডেন্ট এসোসিয়েশন অব বালিয়াডাঙ্গী এবং গ্রীন ভয়েসের যৌথ অর্থায়নে এই সহায়তা জরা হয়।

গ্রীন ভয়েস টিটিসি কলেজ শাখার সভাপতি ফাহমিদা নাজনীন তিতলি মুক্তবাংলা টিভিকে বলেন, ‘আজ বালিয়াডাঙ্গীতে ঈদের খাবার কিনতে অক্ষম তাদের পাশে আমরা দাড়াতে পেরেছি,এই কাজ সম্ভব হয়েছে গ্রীন ভয়েসের ও বালিয়াডাঙ্গীর শিক্ষার্থীদের জন্য। ধন্যবাদ জানাই গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাতা জনাব আলমগীর কবির স্যারকে ও বালিয়াঙ্গীর স্টুডেন্ট এসোসিয়েশন অব বালিয়াডাঙ্গীকে।এই মহামারীতে আমরা সবাই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসলে অসহায় মানুষদের অনাহারে থাকতে হবেনা।’
তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানান।

হৃদয়/এমবিটি

Tagged
সুমন মোহাম্মদ
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রতিনিধি -মুক্ত বাংলা টিভি অফিস-কনফিডেন্স সেন্টার, ১২ তলা,শাহাদাতপুর ঢাকা ১২১২

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.