মাইক হাতে গ্রামে গ্রামে গিয়ে জনসচেতনতা বাড়াতে প্রচারণা চলাচ্ছেন, কামরুজ্জামান সুজন

দেশজুড়ে

লালমনিরহাট প্রতিনিধি :

গত কয়েক দিন থেকেই উপজেলা চেয়ারম্যান সুজন মাইক হাতে প্রত্যন্ত গ্রামে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। শনিবারও উপজেলার বিভিন্ন গ্রামে এই কার্যক্রম চালিয়েছেন।

জানা গেছে, বিশ্বজুড়ে করোনা ভাইরাস একটি আতংকের নাম। সারাবিশ্বে ২৮ হাজার ছাড়িয়ে গেলেও দেশে মৃত্যুর সংখ্যা ৫ জন এবং আক্রান্ত সারাবিশ্বে ৫ লাখের বেশি হলেও বাংলাদেশে চিকিৎসকসহ ৪৮ জন। সচেতনতাই প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণরোধের একমাত্র উপায় দাবি করে বিশ্বস্বাস্থ্য সংস্থা পরিচ্ছন্নতা, সতর্কতা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছে।

তিনি গ্রামের মানুষকে সংঘবদ্ধভাবে না ঘুরে ঘরে থাকার আহবানও জানান। এতে গ্রামের অনেক মানুষ উপজেলা চেয়ারম্যানের মাইকিংয়ে উদ্ধুদ্ধ হয়ে করোনা সচেতন হচ্ছেন।

শুধু মাইকিং নয়। হতদরিদ্র ও দুস্থ পরিবারের লোকজনের হাতে তুলে দিচ্ছেন মাস্ক ও সাবান। প্রচার করছেন, করোনা ভাইরাস থেকে বাঁচার উপায়। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার আহবানও জানাচ্ছেন তিনি।

লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন বলেন, জনসাধারণের প্রতিটি দুর্যোগে পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি। এখণ বড় দুর্যোগের সময় , এই সময়ে মানুষকে সচেতন করতে না পারলে বড় ক্ষতির মুখে পড়তে হবে। তাই জনসচেতনতা বাড়াতে এই পদক্ষেপ নিয়েছি।
স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় দেশের শহরগুলো মেনে চললেও অধিকাংশ গ্রামের মানুষই উদাসিন। অজ্ঞ, অশিক্ষিত, হতদরিদ্র খেটে খাওয়া মানুষগুলো সচেতন না হলে করোনায় বড় ভয়াবহতার আশঙ্কা করছেন সুশীল সমাজ।

হৃদয়/এমবিটি

Tagged
মোঃ রশিদুল ইসলাম
লালমনিরহাট উপজেলা প্রতিনিধি-মুক্তবাংলা টিভি অফিস-কনফিডেন্স সেন্টার ১২ তলা,শাহাদাতপুর ঢাকা ১২১২

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.