ভয়াবহ করোনাও থামাতে পারেনি বন্ধুত্বের হাতছানি ব্লাড ব্যাংক এন্ড দরিদ্র ফান্ডের রক্তদান

দেশজুড়ে

নেই হারাবার ভয় ,, নতুন প্রাণের সঞ্চয়।
নিজের রক্ত বইচ্ছে অন্যের শিরায় ,, এইতো মানবতার পরিচয়।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিনিয়ত বন্ধুত্বের হাতছানি ব্লাড ব্যাংক এন্ড দরিদ্র ফান্ড বিনামূল্যে রক্তদান সহ মানবসেবামূলক কাজ করে যাচ্ছে।

বর্তমানে বিশ্বব্যাপী চলমান এই ভয়াবহ করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতিতেও থেমে নেই রক্তদান।

আজ রানীশংকৈল হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে বন্ধুত্বের হাতছানি ব্লাড ব্যাংক এন্ড দরিদ্র ফান্ড সংগঠনের ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল শাখার গর্বিত সদস্য শ্রী উদয় রায় এক জরুরি অপারেশনকৃত রোগীকে এক ব্যাগ এবি+ লাল ভালোবাসা দান করেন ।

ব্লাড হিরো শ্রীঃ উদয় রায় এর বাসা ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার বলিদ্বাড়া গ্রামে।

তিনি অল্প বয়স থেকে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন এর সাথে জড়িত বর্তমানে তিনি এই সংগঠন সহ বিশ্ব মানব কল্যাণ ফোরাম-World Human Care Forum (WHCF) এর একজন এক্টিভ সদস্য।

এইসময় আমাদের প্রতিনিধি সংগঠনের রানীশংকৈল শাখার সভাপতি হারুন উর রশিদ ও যুগ্ন আহ্বায়ক জাহিদ হাসান মিঠুর সাথে কথা বলে জানতে পারেন মানুষকে বিনামূল্য সেচ্ছায় রক্তদান করা তাদের সংগঠনের নেশা।। প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় মিনিমাম পাঁচ থেকে দশ ব্যাগ রক্ত বিনামূল্যে দান করে থাকেন।

এছাড়াও রক্তদান করার সময় উপস্থিত থেকে সহযোগিতা করেন রানীশংকৈল শাখার সাধারণ সম্পাদক মোঃ রোকনুজ্জামান রোকন, অর্থ- সম্পাদক রাব্বী, নাজমুল, মোশারফ, রিপন সহ অন্যান্যরা।
এই সংগঠন পুরো বাংলাদেশে রক্তদান,শিক্ষা,শান্তি ও সেবা এই চারটি উদ্যেশ্য নিয়ে কাজ করে যাচ্ছে।। এটি সর্বপ্রথম 07-03-2014 সালে বিশ্ব মানবতার কল্যাণে আমরা এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয়। এই পর্যন্ত এই সংগঠন 1800+ ব্যাগ রক্তদান ও বিভিন্ন মানুষকে টাকা,অর্থ শ্রম দিয়ে সহযোগিতা করেচ্ছে এবং ঈদ ও রমজানে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ সহ নানা কাজ সম্পূর্ণ করে আসচ্ছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ সোহাগ আলী বলেন, মানব সেবাই যদি করিতে না পারিলাম এই জীবনে তাহলে কী হাসিল করিলাম।।

তিনি বলেন আমরা মানবসেবা করতে সবসময় প্রস্তুত এবং এটি ত্বরাণিত করতে পুরো বাংলাদেশর প্রত্যেক জেলা ও উপজেলায় কমিটি গঠন ও সদস্য নেওয়া হচ্ছে সবাইকে যোগদান করার আহ্বান জানান।
যোগাযোগ নাম্বারঃ 01744669446 অফিশিয়াল।

তিনি আরো বলেন, আমার এক ব্যাগ রক্তে যদি কারো বাচেঁ প্রাণ তবে কেনো করব না রক্তদান আসুন সবাই রক্তদানে উৎসাহী হই এবং অপরকে উৎসাহিত করি।।

হৃদয়/এমবিটি

Tagged

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.