পলাশবাড়ীর বসতবাড়ীতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে প্রায় সাড়ে ৫ লাখ টাকার ক্ষতিসাধন

দূর্ঘটনা দেশজুড়ে

হামিদুল হক মন্ডল ,গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ীতে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে আনুমানিক প্রায় সাড়ে ৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে গত শনিবার দিনগত গভীররাতে পলাশবাড়ী পৌরশহরের পলাশগাছী গ্রামের হিন্দুপাড়ায়।

থানা পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়,
প্রায় ২২ কি.মি.দূর গাইবান্ধা জেলাশহর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি টীম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভাতে সক্ষম হলেও ওই বাড়ীর গৃহকর্তা জয়নাল আবেদীনের পরিবারের ব্যবহার্য লেপতোশক, প্লাস্টিক সামগ্রী,সীসার হাঁড়ি-পাতিলসহ যাবাতীয় ব্যবহার্য সামগ্রী নিমিষেই ভস্মীভূত হয়।সময়মত আগুন নিভানোর কারণে আশে-পাশের বেশ কয়েকটি বসত বাড়ী সম্ভাব্য আগুন থেকে রক্ষা পাওয়ায় বড়ধরনের ক্ষতির সম্মুখিনের কবল থেকে রক্ষা পেয়েছে বলে স্থানীয়রা জানান।
শনিবার গভীররাতে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বিদ্যুৎ সঞ্চালনের তার বেয়ে আগুনের লেলিহান শিখা বাড়ীর সর্বত্র ছড়িয়ে পড়ে।ফলে মুহুর্তেই ঘরের আসবাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র ভস্মিভূত হয়।
জীবন-জীবিকা নির্বাহে একমাত্র আয়ের উৎস জয়নাল আবেদীনের মূল্যবান অটোভ্যানটি পুড়ে যাওয়ায় পরিবারটি প্রায় পথে বসার উপক্রম হয়ে পড়েছেন।জয়নাল অতিসম্প্রতি একটি এনজিওর নিকট অটো ভ্যানটি ঋণের মাধ্যমে নিয়ে প্লাস্টিক,সিসার হাঁড়ি পাতিলসহ ভাঙ্গাচুড়ার জিনিষপত্রের ব্যবসা পরিচালনা করে আসছিলেন।
ক্ষতিগ্রস্থ পরিবারটি সাহায্য-সহযোগিতা পেতে উপজেলা-জেলা প্রশাসন সরকারী-বেসরকারী সংস্থা এবং দায়িত্বশীল কর্তৃপক্ষ ছাড়াও দানশীল-পরোপকারী ব্যক্তিবর্গসহ এলাকার জন-প্রতিনিধিদের নিকট মানবিক সহায়তা কামনা করেছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.