পলাশবাড়ীতে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন, পৌর শহর জনশূণ্য

দেশজুড়ে

হামিদুল হক মন্ডল, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ীতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণসচেতনতায় পৌর শহর জনশূন্য হলেও গ্রাম গঞ্জের বাজার গুলোতে কমছে না জনসমাগম।

সরেজমিনে দেখা যায়,উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের বড়শিমুলতলা বাজার,গনেশপুর বাজার,মহদীপুর ইউনিয়নের দূর্গাপুর নতুন বাজার সহ গ্রাম গঞ্জের বাজারগুলোতে কাঁচামালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়-বিক্রয়ে ও চায়ের দোকানগুলোতে চলছে লোকজনের সমাগম। সম্প্রতি করোনা ভাইরাস প্রাদূর্ভাব পরিস্থিতিতে লোক সমাগম কমানোর সরকারি নির্দেশ থাকলেও তা মানছে না গ্রাম গঞ্জের অনেকেই।

জানা যায়,কর্মজীবী মানুষেরা রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গা থেকে নিজ নিজ এলাকায় ফিরে এসে ঈদ উৎসবের মতো কেনাকাটা করছেন । সময় কাটাতে বাজারের চায়ের দোকানগুলোতে আড্ডায় মেতে উঠেছেন।

জনসমাগম এড়াতে উপজেলা প্রশাসন,পৌর প্রশাসন সহ ৮টি ইউনিয়নে স্থানীয় ভাবে ইউপি চেয়ারম্যান,মেম্বার ও গ্রাম পুলিশের মাধ্যমে প্রচার-প্রচারণা অব্যাহত থাকলেও গ্রাম গঞ্জের বাজারগুলিতে কমছে না জনসমাগম।

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমাতে গ্রাম গঞ্জের বাজারগুলিতে জনসমাগম বন্ধে সচেতনমহল জরুরীভাবে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ।

হৃদয়/এমবিটি

Tagged

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.