ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার, প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও দেশজুড়ে

স্টাফ রিপোর্টার:

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৬৩০ বস্তা সরকারি চাল জব্দের ঘটনাকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. মোমিনুল ইসলাম ভাসানীকে জড়িয়ে অনলাইন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। এরই প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বালিয়াডাঙ্গী উপজেলা স্বেচ্ছাসেবকলীগ অফিস কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী।

লিখিত বক্তেব্যে তিনি বলেন, আমি বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের মোড়ল হাট সেন্টারের ফেয়ার প্রাইস ডিলার হিসেবে নিযুক্ত আছি। পাশাপাশি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতির দায়িত্ব পালন করছি। ডিও’র মাধ্যমে গত ০৫ এপ্রিল উপজেলা খাদ্য গুদাম হতে সংগ্রহ করা ৫৩৫ বস্তা চালের মধ্যে গত ০৬ এপ্রিল হতে গত ০৮ এপ্রিল পর্যন্ত কার্ডধারী উপকারভোগীদের মধ্যে ৫২৭ বস্তা চাল মাস্টাররোলের মাধ্যমে বিতরণ করি। যার কপি আমার কাছে সংরক্ষিত আছে। অবশিষ্ট ০৮ জন কার্ডধারী উপকারভোগীদের ০৮ বস্তা চাল নির্ধারিত তারিখের মধ্যেই কার্ডধারী উপকারভোগীদের মাঝে বিতরণ করবো।

আমার ডিলারশীপে কোন অনিয়ম হয়নি, তদন্তে কোন ধরণের অনিয়ম প্রমাণিত হলে কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

আমি ইতোমধ্যে অবগত হয়েছি যে, অনলাইন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার বিরুদ্ধে কতিপয় ব্যক্তি অপপ্রচার চালাচ্ছেন। আমি আশা করবো আমার এ বিবৃতির পর তাঁদের ভ্রান্তি দূর হবে এবং তাঁরা স্ব-উদ্যোগে সংশোধনী প্রদান করবেন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, আমার রাজনৈতিক প্রতিপক্ষ তাঁদের হীনস্বার্থ চরিতার্থ করতে উদ্দেশ্যে প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছেন। এহেন অপপ্রচারে শুধু ব্যক্তি আমি নই, আমার রাজনৈতিক সংগঠনও ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ রকম অপপ্রচার চলতে থাকলে জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার কার্যক্রম কিছুটা হলেও ক্ষতিগ্রস্ত হবে।

আমি সকলকে আপনাদের মাধ্যমে এ ধরণের অপপ্রচারকারীদের তথ্যে বিভ্রান্ত না হয়ে সঠিক তথ্য জানার অনুরোধ করছি।

সংবাদ সম্মেলনে উপজেলা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মামুন, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার বাবু, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুজন ঘোষসহ অন্যান্য স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে অভিযান চালিয়ে আমিরুল ও জামিরুল ইসলামের মিলের গুদাম হতে ৬৩০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ এবং ৫টি গুদামে সিলগালা করে দেয়া হয়েছে। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানীকে জড়িয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করেছে কয়েকটি সংবাদ মাধ্যম। তারই প্রতিবাদ জানানো হয়েছে সংবাদ সম্মেলনের মাধ্যমে।

Tagged
মাজেদুল ইসলাম হৃদয়
স্টাফ রিপোর্টার-মুক্ত বাংলা টিভি অফিস-কনফিডেন্স সেন্টার ১২ তলা,শাহাদাতপুর ঢাকা ১২১২

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.