খুলনার দাকোপ উপজেলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন

দেশজুড়ে

স্বপন কুমার রায়, খুলনা ব্যুরো প্রধান:

দেশজুড়ে চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ও সম্মানিত জেলা প্রশাসক খুলনা জনাব হেলাল হোসেনের এর তত্ত্বাবধানে দাকোপ উপজেলা প্রশাসনের করোনা ভাইরাসের সংক্রমণের প্রতিরোধে সরকারের পক্ষ থেকে কর্মহীনমানুষের খাদ্য সামগ্রী বিতরনের অংশ হিসেবে ৯টি ইউনিয়ন ও১টি পৌরসভায় ১০৫ মেঃটন চাউল এবং নগদ ১লক্ষ টাকা প্রদান করাহয়েছে।

ইউনিয়ন পরিষদের মধ্যে(জনসংখ্যা অনুযায়ী) পানখালী-১২ মেঃটন চাউল এবং নগদ ১২হাজারটাকা।দাকোপ-৭মেঃচাউল এবং নগদ ৮হাজার টাকা, লাউডোব-৭মেঃটন ওনগত ৮হাজার টাকা, কৈলাশগঞ্জ-৯.৫০ মেঃটন চাউল এবং নগদ ১০ হাজার টাকা,সুতারখালী-১৭মেঃটন চাউল ওনগত ১৮ হাজার টাকা, কামার খোলা-৯.৫০ মেঃটন ওনগত ১০ হাজারটাকা, তিলডাঙ্গা-১৩মেঃটন ওনগত ১৪ হাজার টাকা, বাজুয়া-৯.৫০ মেঃটনচাউল ওনগত ১০ হাজার টাকা,বানিশান্তা-১১মেঃটন চাউল এবং নগদ ১৪ হাজার টাকা, চালনাপৌরসভায়-৫মেঃটন চাউল। সরকারের পক্ষ থেকে পরদ্বেষ বরাদ্দ স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার মেয়র দের মাধ্যমে বিতরণ করাহয়।

উল্লেখ্য যে উপরে উল্লেখিত সম্প্রতি সাহায্যের নগদ অর্থ দিয়ে আলু কিনে বিতরণ করতে জোর তাগীদ করাহয় উপজেলা প্রশাসনের পক্ষথেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দের কে।এছাড়ও বৈরাগত কোনলোক এলাকার কোন বাড়ীতেএলে সেবাড়ীতে লালপাতকা টানানো সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে জরুরী সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ নির্দেশনা দিয়েছেন সন্ধ্য ৬ টার পর কোন ব্যক্তি ঘর থেকে বেরুতে পারবেনা এই আইন অমান্য করলে আইনুগ ব্যবস্হা গ্রহন করা হবে বলে তিনি জানান।

হৃদয়/এমবিটি

Tagged

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.