উপ-নির্বাচনে আওয়ামী’লীগ প্রার্থী এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি বে-সরকারী ভাবে নির্বাচিত

জাতীয় রাজনীতি

হামিদুল হক মন্ডল গাইবান্ধা প্রতিনিধিঃ

৩১-গাইবান্ধা-৩ (পলাশবাড়ী- সাদুল্যাপুর) আসনে ২১ মার্চ শনিবার অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এ্যাড.উম্মে কুলসুম স্মৃতিকে বেসরকারী ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

১৩২টি ভোট কেন্দ্রে ফলাফলে এ্যাড,উম্মে কুলসুম স্মৃতি (নৌকা) প্রতিকে পেয়েছেন ২’লক্ষ ১৪ হাজার ৪৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপি দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি’র সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক পেয়েছেন ৪১’হাজার ৪০৮ ভোট।

সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা দ্বয়ের নিকট থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এই তথ্য জানা যায়। তিনি আরও জানান,একটি পৌরসভা ও ১৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন।

উল্লেখ্য,এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত আওয়ামী’লীগ দলীয় সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মারা যাওয়ায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রতিদ্বন্দিতা করেন আওয়ামী’লীগ দলীয় প্রার্থী বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি,
বিএনপির দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি’র সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির প্রার্থী মইনুল রাব্বী চৌধুরী। এদিকে গত বুধবার জাসদের প্রার্থী খাদেমুল ইসলাম খুদি নৌকা মার্কাকে সমর্থণ জানিয়ে তার প্রার্থীতা প্রত্যাহারের ঘোষনা দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.